DailyDhakaNews.com
ঢাকাসোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

১২ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সাড়ে তিন হাজার,

Ayesha Begum
সেপ্টেম্বর ১২, ২০২১ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিনিধি:: মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি সেপ্টেম্বর মাসের প্রথম ১২ দিনে ৩ হাজার ৫১৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন। আর আজ রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৩১৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে রোববার বিকেলে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে জুলাই থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছে ৫৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগীদের মধ্যে ১ থেকে ১০ বছর বয়সী রোগী প্রায় ২৬ শতাংশ। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ২১ থেকে ৩০ বছর বয়সীরা, যা প্রায় ২৩ শতাংশ।

চলতি বছর বর্ষা মৌসুম শুরুর পর থেকেই ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ঢাকার দুই সিটি করপোরেশন নানা উদ্যোগ নেওয়ার পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের সিংহভাগই রাজধানীর বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৩১৯ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৬০ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮৭৫ জন। আর সুস্থ হয়েছে ১২ হাজার ৫৬১ জন।

DailyDhakaNews.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।