DailyDhakaNews.com
ঢাকাসোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর আদর্শে ক্যাডেটদের এগিয়ে যেতে হবে,

Ayesha Begum
আগস্ট ১৫, ২০২১ ১০:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে সকল ক্যাডেটকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেশ গড়তে নিজ জায়গা থেকে সচেষ্ট ভূমিকা পালন করতে হবে। দেশপ্রেমে জাগ্রত হয়ে দেশের সব ভালো কাজে নিজেকে নিয়োজিত করতে হবে। পাশাপাশি কোনটা ভালো ও কোনটা খারাপ এটা বুঝে ও অন্যান্য সাধারণ শিক্ষার্থীদের বুঝিয়ে সমাজ ব্যবস্থাকে আরও উন্নত করতে হবে বলে জানানো হয়েছে। 

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমি ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) আয়োজিত এক কর্মসূচিতে এ সব কথা জানানো হয়। 

এ সময় সেখানে প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবুহেনা মোস্তফা কামাল, এনডিসি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান বিএসপি, এনডিসি, পিএসসি। এছাড়া কর্মসূচিতে বিএনসিসি’র অন্যান্য কর্মকর্তা ও ক্যাডেটগন উপস্থিতি ছিলেন।

এ সময় আরও বলা হয়, সামরিক ও সঠিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করে বিএনসিসি ক্যাডেটদের যোগ্য নেতৃত্ব গড়ে তুলছে। তারা দেশের যে কোন দূর্যোগে ঝাপিয়ে পড়ছে। দেশের যে কোন প্রয়োজনে ভলেন্টিয়ার হিসেবে কাজ করছে। নিজেদের পাশাপাশি অন্যান্য শিক্ষার্থীদের সুচরিত্রের অধিকারী করে তুলতে কাজ করছে।

এদিকে কর্মসূচির আওতায় এ দিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বিএনসিসি’র মহাপরিচালক ক্যাডেটদের নিয়ে তেজগাঁওস্থ  বিজয় স্মরনী সেনা যাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গার্ড অব অনার ও পুষ্পস্তবক অর্পন করেন।  

একইসঙ্গে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি স্থলে সুন্দরবন রেজিমেন্টর রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল হাসান মাহমুদ পিএসসি বিএনসিসি’র মহাপরিচালকের পক্ষে ক্যাডেটদের নিয়ে সামরিক কায়দায় গার্ড অব অনার ও পুষ্পস্তবক অর্পণ করেন। 

বিএনসিসি অধিদফতরসহ ৫টি রেজিমেন্ট সদরে জাতীয় পতাকা অর্থনমিত রাখা, স্বাস্থ্যবিধি মেনে বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন, বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন ও আলোচনার আয়োজন করা হয়। এছাড়া শোক দিবসকে কেন্দ্র করে ভার্চুয়ালি প্রতিযোগিতা, ক্যাডেট ও পথ শিশুদের নিয়ে চিত্রাংকন ও রক্তদান কর্মসূচিসহ দু:স্থদের সাঝে খাবার বিতরণ করা হয়।
 

DailyDhakaNews.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।