DailyDhakaNews.com
ঢাকাসোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

জমি কিনে মিথ্যা মামলায় হয়রানির শিকার কমলগঞ্জের সোহেল রানা সুমন

Ayesha Begum
জুলাই ৫, ২০১৯ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!


স্টাফ রিপোর্টার:: কমলগঞ্জে টাকা দিয়ে ভূমি কিনে বিপাকে পড়েছেন ব্যবসায়ী সোহেল রানা সুমন। পড়েছেন ষড়যন্ত্রের বেড়াজালে। ব্যক্তিগত ও ব্যবসায়িকভাবে হেয়-প্রতিপন্ন করার উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নানা মহলে চালানো হচ্ছে অপপ্রচার।
জানা যায়, ৩নং মুন্সিবাজার ইউনিয়নের পরানধর গ্রামের মৃত বিন্দু ভুষন দাসের পুত্র বিভাষ রঞ্জন দাস বিপদে পড়ে টাকার প্রয়োজনে নিজের ভূমি বিক্রি করেন প্রতিবেশী ব্যবসায়ী সোহেল রানা সুমনের কাছে। বিভাষ রঞ্জন দাস পরানধর মৌজার অন্তর্গত ২৯নং জেএলভূক্ত ১৬নং এসএ (আরএসডিপি ৯৮) খতিয়ানের এসএ ১৭৬ (আরএস ২৬২) দাগের ৮৮ শতক পুকুর রকম ভূমি হতে ২২ শতক ভূমি সোহেল রানা সুমনের কাছে এবং একই মৌজার এসএ ১২৫ (আরএস ৩০১) দাগের ৪ শতক ভূমি হতে ০২ শতক ভূমি মোঃ জালাল মিয়ার কাছে বিক্রি করেন। যা কমলগঞ্জ সাব-রেজিষ্ট্রারি অফিসে গত ১৩/০৪/২০১৭ইং তারিখে ১৩৮৫ ও ১৩৮৪নং দলিলমূলে সম্পাদিত হয়। পরবর্তীতে সোহেল রানা সুমন কমলগঞ্জ ভূমি অফিসে নামজারীর জন্য আবেদন করলে ও ক্রয়কৃত ভূমি পৃথকভাবে চিহ্নিত করার উদ্যোগ নিলে এলাকার মৃত আজিম মিয়ার পুত্র মখলিছ মিয়া (৫০) ও অত্র দাগের অন্যান্য ভূমির অংশীদাররা আপত্তি প্রদান করে। উক্ত দাগে কাগজপত্রে মখলিছ মিয়ার কোন ভূমি না থাকলেও ১১ শতক ভূমি তার খরিদা বলে বিভাষ রঞ্জন দাশকে কু-পরামর্শ দিয়ে মখলিছ মিয়া সহযোগে নামজারি বাতিলের আপত্তি দেন।
একপর্যায়ে এ ব্যাপারে সালিশ বৈঠকের উদ্যোগ নেয়া হয়। পরবর্তীতে বিভাষ রঞ্জন দাস ও তার স্ত্রী ভুমি বিক্রির ব্যাপার অস্বীকার করা শুরু করে এব্যাপারে সুরাহার জন্য সোহেল রানা সুমনের কাছে আড়াই লক্ষ টাকা দাবী করেন অন্যথায় মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেন। সোহেল রানা সুমন জমি জমা সংক্রান্ত বিবাদের মীমাংসা চেয়ে মৌলভীবাজার দেওয়ানী কোর্টে ১২/০৮/২০১৮ইং তারিখে স্বত্ত মোকদ্দমা মামলা নং ১৭৭/১৮ ও ১৬/০৮/২০১৮ইং তারিখে জালাল মিয়া ৪৮/১৮নং মামলা দায়ের করেন। চাঁদা দিতে সোহেল রানা সুমন অস্বীকার জানালে এবং আইনের আশ্রয় নেওয়ায় কুচক্রীমহলের পরামর্শে বিভাষ রঞ্জন দাস সোহেল রানা সুমন ও তার পিতা মোঃ জালাল মিয়ার বিরুদ্ধে ২৫/০৮/২০১৮ইং তারিখে মৌলভীবাজার ফৌজদারি কোর্টে ১৬৬/১৮নং মামলা দায়ের করেন। ধারণা করা হয়, আইনের হাত থেকে রক্ষা পেতে বিভাষ রঞ্জন দাস এ মামলা দায়ের করেছেন।
সোহেল রানা সুমন মৌলভীবাজার শহরে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করে আসছেন। এ ঘটনার থেকে এলাকার কিছু কুচক্রী মহল সহ মখলিছ মিয়া ও বিভাষ রঞ্জন দাস ব্যবসায়িক ও সামজিক সম্মান ক্ষুন্ন করার উদ্দেশ্যে সোহেল রানা সুমন ও তার পরিবারবর্গের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভূয়া একাউন্ট তৈরি করে মানহানিকর কথাবার্তা ধারাবাহিক মিথ্যা বানোয়াট পোষ্ট করে আসছে।

DailyDhakaNews.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।